রবিবার, ১৯ মে ২০২৪, ১০:২৬ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ

টাঙ্গাইলে কোরবানির হাট কাঁপাতে প্রস্তুত চড়পাকুল্যার দুই “ধলা পাহাড়”

প্রতিনিধির নাম:
  • আপডেট করা হয়েছে: রবিবার, ১৮ জুন, ২০২৩
  • ২১৯ দেখা হয়েছে:

মুক্তার হাসান ,টাঙ্গাইল :১৮ জুরাই-২০২৩,রবিবার।

কোরবানির ঈদে হাট কাঁপাতে প্রস্তুত “টাঙ্গাইলের ধলা পাহাড়”। নাম শুনলেই মনে হবে এ যেন সিলেটের সাদা পাথরের ধলা পাহাড়। কিন্তু এটি আসলে কোনো পাহাড়ের নাম নয়, বিশাল আকৃতির দুটি কোরবানির গরুর নাম। ধলা পাহাড়ের একটির ওজন ১২৬০ কেজি অর্থাৎ ৩১ মনের উপড়ে অন্যটি ১১৬০ কেজি অর্থাৎ ২৯ মন। ৯ ফুট লম্বা। এদের মূল্য নির্ধারণ করা হয়েছে একটির দাম ২০ লাখ টাকা অন্যটির দাম ১৬ লাখ টাকা। টাঙ্গাইল সদর উপজেলার ছিলিমপুর ইউনিয়নের পাকুল্যা গ্রামের নব নির্বাচিত ৫নং ছিলিমপুর ইউপি চেয়ারম্যান সুজায়েত হোসেনের ডেইরি এগ্রো র্ফামের গরু দুটি। তার ফার্মে দেশীয় জাতের গরুসহ ফিজিয়ান এবং ব্রাহামা জাতের গরু পালন করা হয়। ফার্মে এখন মোট ৪০টি গরু কোরবানীর হাটের জন্য প্রস্তুত করা হয়েছে। ধলা পাহাড়ের কোরবানী ক্রেতার জন্য রয়েছে ডেলিভারী ফ্রি সহ বোনাস সরুপ একটি খাষি একদম ফ্রি। (এ শর্ত পাইকারদের জন্য প্রযোজ্য নহে)।

দীর্ঘ তিন বছর ধরে নিজের সন্তানের মতো লালন-পালন করে বড় করেছেন দুই ধলা পাহাড়কে। আদর করে এদের নাম দিয়েছেন ধলা পাহাড়। সুঠাম দেহের অধিকারী সুউচ্চ এই গরু দুটিকে কোরবানির হাটের জন্য প্রস্তুত করা হয়েছে। প্রতিনিয়ত উৎসুক মানুষ ধলা পাহাড়কে দেখতে বাড়িতে ভিড় জমাচ্ছেন। সুজায়েত চেয়ারম্যান এলাকায় প্রশংসিত হয়েছেন সেরা খামারি হিসেবেও। সুজায়েত চেয়ারম্যান জানান, গত ৩ বছর ধরে গরু দুটিকে প্রতিদিন বুট, খেশারী ডালের ভুষি, মুশুরীর ডালের ভুষি, গোমের ভূষি, গোমের ভাত, ভূট্রা, ধানের কুড়া, খৈল, কাঁচা ঘাস’সহ দেশীয় খাবার খাইয়ে স্বাস্থ্য সম্মত ভাবে লালন-পালন করে নিজ সন্তানের মতো করে বড় করে তুলেছেন তিনি। বড় করতে অনেক টাকা ব্যায় হয়েছে এদের পিছে। এবারের কোরবানির হাটে যে সমস্ত গরু উঠবে, তার মধ্যে ধলা পাহাড় দুই ভাই এখন সবার সেরা। ইতোমধ্যে পাইকার ও গ্রাহকের আনাগোনা শুরু হয়ে গেছে ফার্মে।
কিন্তু বড় ধলা পাহাড়কে ২০ লাখ, ছোট ধলা পাহাড়কে ১৬ লাখ টাকা হলে বিক্রি করে দেবো এমনটাই আশা প্রকাশ করেছেন চেয়ারম্যান। ফিজিয়ান প্রজাতির গরু দুটি অনেক শক্তিশালি। প্রতিদিন গ্রামের মানুষজন বিশাল এ গরু দুটি দেখতে আসেন। চেয়ারম্যান সাহেবের গরু দুটি উপযুক্ত দামে বিক্রি করুক এমনটাই প্রতাশ্যা এস্থানীয় এলাকাবাসির। ক্রয় করতে আজই যোগাযোগ করুন-০১৭৩-২০৮৬২২২, ০১৭১-৩৫২৪৮৮৮।

 

আর্টিকেলটি শেয়ার করুন:

এই ক্যাটাগরির আরো খবর
© All rights reserved ©
themesba-lates1749691102