Logo
ব্রেকিং :
সিরাজগঞ্জে পরিকল্পনার অভাবে  পানি উন্নয়ন বোর্ডের ৩০কোটি টাকার প্রকল্প কাজে আসছে না টাঙ্গাইলে কিশোর গ্যাংয়ের ছুরিকাঘাতে স্কুলছাত্র নিহত বিএফডিসিতে গণমাধ্যমকর্মীদের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন ভবন থেকে পা ফসকে নিচে পড়ে নির্মাণ শ্রমিকের মৃত্যু নবাবগঞ্জে খুনের ঘটনা, ৫ ঘন্টায় খুনের রহস্য উদঘাটন করেছে পুলিশ  রাণীশংকৈলে ২ ইটভাটা মালিককে কাঠ পোড়ানোর দায়ে ভ্রাম্যমান আদালতে জরিমানা  সিরাজগঞ্জে ফুডগ্রেডবিহীন ড্রামে ভোজ্য তেল ব্যবহারের প্রতিবাদে ক্যাব এর মানববন্ধন  সিরাজগঞ্জে আপিলে প্রার্থিতা ফিরে পেলেন উপজেলা চেয়ারম্যান প্রার্থী নাসিম রেজা নূর দিপু সিরাজগঞ্জে সাত বছর পর শিশু ধর্ষণ ও হত্যার রহস্য উদঘাটন  গ্রেফতার -২ সাবেক এমপি’র ছবি অবমাননায় নিন্দা জানিয়েছে নাগরপুর উপজেলা আ.লীগ
নোটিসঃ
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয়

বিএনপিসহ সবাইকে নির্বাচনে আসাতে আ.লীগের আহ্বান

রিপোর্টার / ১৭৯ বার
আপডেট বৃহস্পতিবার, ১৬ নভেম্বর, ২০২৩

কালের কাগজ ডেস্ক:১৬ নভেম্বর ২০২৩, বৃহস্পতিবার।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সব দলকে নির্বাচনে আসার আহ্বান জানিয়ে বলেন, বিএনপি মত পরিবর্তন করে নির্বাচনে এলে স্বাগত জানানো হবে।

বৃহস্পতিবার (১৬ নভেম্বর) ঢাকা জেলা আওয়ামী লীগের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে কাদের এ কথা জানান।

তিনি বলেন, আমরা সবাইকে নিয়ে নির্বাচন করতে চাই। কারও জন্য নির্বাচনের দরজা বন্ধ হয়নি। একা নির্বাচন করতে চাই না, সবাইকে নিয়ে ক্ষমতায় যেতে চাই।

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভীকে ইঙ্গিত করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, নির্বাচনের নির্ঘণ্ট হয়ে গেছে, এখন আর কী নিয়ে আন্দোলন। নেতা নেই, আছে ওই যে আবাসিক প্রতিনিধি। তার আবাস এখন আর নেই। হঠাৎ হঠাৎ গোপন জায়গা থেকে বের হইয়া—নেত্রী একদিন বলছিলেন, একজন আছে বলুক। বলা তো লাগবে, বিরোধী দল লাগবে না? তাকে তো ধরার এমন জোর কোনো চেষ্টা সরকারের পক্ষ থেকে করা হয়নি। সেজন্য এতো লাফালাফি করছে। হঠাৎ দেখি, সঙ্গে সাতজন, কোথাও ১০-১২ জন। এই করে আন্দোলন, এই করে কিছুই তো হবে না। নির্বাচনের নির্ঘণ্ট ঘোষণা হয়ে গেছে।

সংবিধানের বাইরে নির্বাচন হওয়ার উপায় নেই উল্লেখ করে কাদের বলেন, নির্বাচন কমিশন সংবিধানের বাধ্যবাধকতা মেনেই তফসিল ঘোষণা করেছে। সবাইকে আহ্বান জানাচ্ছি, সময় আছে, অংশ নিন। সরকারি দল হিসাবে আমি আপনাদের অনুরোধ করছি। কারও জন্য কোনো বাধা নেই। যারা আমাদের দিন রাত গালিগালাজ করেছে, আপনাদের নির্বাচনের দরজা এখনো বন্ধ হয়নি। আমরা স্বাগত জানাই সবাইকে। এমনকি বিএনপিও যদি তাদের মত পরিবর্তন করে নির্বাচনে আসে, স্বাগত। আমরা কাউকে নির্বাচনে নিরুৎসাহিত করবো না।

তিনি বলেন, নির্বাচনের তারিখ যদি ঘোষণা হয় বাংলাদেশে মহাপ্লাবন হয়ে যাবে, এমনই তো শুনেছি। তো কই একটা-দুইটা গাড়ি পোড়ালেন, একটা-দুইটা বাস পোড়ালেন। সারা দেশে নির্বাচনের পক্ষে আনন্দের জোয়ার, গতকাল সারা রাত। কই কোনো প্লাবন তো দেখলাম না, কই কোনো বিরোধী চেহারা তো দেখলাম না। আপনাদের যত স্বপ্ন, গতকাল সব হারিয়ে গেছে।

ওবায়দুল কাদের বলেন, আগামীকাল এই অফিসে আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির সভা হবে। বিকেল ৩টায় এ সভায় দলের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপস্থিতি থাকবেন। বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের মনোনয়নপত্র বিক্রির কার্যক্রম উদ্বোধন করা হবে। প্রধানমন্ত্রী এখান থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে কেন্দ্রীয় কার্যালয়ের বুথগুলো উদ্বোধন করবেন।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, কাজী জাফরুল্লাহ চৌধুরী, কামরুল ইসলাম, জাহাঙ্গীর কবির নানক, ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, আব্দুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দীন নাছিম, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, মির্জা আজম, আফজাল হোসেন, সুজিত রায় নন্দী ও ইঞ্জিনিয়ার আব্দুস সবুর প্রমুখ।


এ জাতীয় আরো খবর
Tech Support By Nagorikit.Com