Logo
ব্রেকিং :
নাগরপুরে রাজিবের হত্যাকারীদের শাস্তির দাবিতে মানববন্ধন মানুষের পাকা রাস্তার চাহিদা বেড়েছে,কাঁচা রাস্তায় মানুষ চলতে চায়না -রাণীশংকৈলে এমপি হাফিজ  গোয়ালন্দে বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে প্রেমিকার অনশন টাঙ্গাইলের মধুপুরে বারোয়ারী মন্দিরে অগ্নিকান্ড পাল্টাপাল্টি অভিযোগ! অসুস্থতার ছুটি নিয়ে স্বামীর নির্বাচনী প্রচারণায় স্কুল শিক্ষিকা নগরকান্দায় গভীর রাতে আগুনে পুড়লো ৪ টি দোকান সিরাজগঞ্জে বয়লার বিস্ফোরণে এক শ্রমিক নিহত ফরিদপুরে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস পালিত নাগরপুরে কিশোরগ্যাংয়ের হামলায় মুক্তিযোদ্ধার সন্তান মৃত্যু শয্যায় টাঙ্গাইল স্বেচ্ছাসেবী ফাউন্ডেশনের উদ্যোগে পথচারী, রিক্সাচালকদের মাঝে খাবার পানি ও স্যালাইন বিতরণ
নোটিসঃ
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয়

দৌলতপুরে ১৫ কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে তিনজন গ্রেফতার

রিপোর্টার / ২৯৬ বার
আপডেট সোমবার, ১৬ মে, ২০২২

নিজস্ব প্রতিবেদক:  ১৬ মে ২০২২, সোমবার।

মানিকগঞ্জের দৌলতপুরে প্রশাসনের নজরদাড়ি না থাকায় গ্রামের  নিরহ পাঁচ শতাধিক   সদস্য / গ্রাহকের কাছ থেকে অধিক মুনাফার প্রলোভন দেখিয়ে প্রায় ১৫ কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ  উঠেছে । ভুক্তভোগী কয়েক জন গ্রাহকের অভিযোগে  একটি ক্ষুদ্র ঋণদান সমবায় সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদকসহ তিনজনকে গ্রেফতার করেছে র‌্যাব-৪।

দৌলতপুর উপজেলার ধামশ্বর ইউনিয়নের কাকনা বাজারে  একটি ক্ষুদ্র ঋণদান সমবায় সমিতির কার্যালয় থেকে ওই  তিনজনকে গ্রেফতার করেছে র‌্যাব-৪ এর সিপিসি-৩ মানিকগঞ্জ কার্যালয়ের একটি দল।

 

গ্রেফতার ব্যক্তিরা হলেন- কাকনা বাজারে ওই সমিতির সভাপতি আছমা আক্তার (৩২) এবং সাধারণ সম্পাদক তার স্বামী মো. ছানোয়ার হোসেন (৪০) ও কোষাধ্যক্ষ আমিনুল ইসলাম দুলাল (৩৬)।

 

র‌্যাব-৪ এর সিপিসি-৩ মানিকগঞ্জ ক্যাম্পের কমান্ডার লেফটেন্যান্ট কমান্ডার আরিফ হোসেন বলেন, প্রায় ১২ বছরে কথিত ওই প্রতিষ্ঠানের কর্মকর্তারা বিভিন্ন প্রলোভন দেখিয়ে পাঁচ শতাধিক গ্রাহকের কাছ থেকে প্রায় ১৫ কোটি টাকা হাতিয়ে নিয়েছেন। গ্রেফতার ওই তিনজনকে রোববার রাতে দৌলতপুর থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

 

এজাহার এবং র‌্যাব-৪ এর সিপিসি-৩ মানিকগঞ্জ ক্যাম্প সূত্র জানা গেছে, এক যুগ আগে উপজেলার কাকনা বাজারে দেশ মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটি লিমিটেড নামে ক্ষুদ্র ঋণদান সমিতির একটি প্রতিষ্ঠান খুলে শতকরা ১৫ ভাগ হারে লভ্যাংশ দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে গ্রামের সহজ ও সরল মানুষের কাছ থেকে আমানত সংগ্রহ করতে থাকেন। অধিক মুনাফা দেওয়ার কথায় আশপাশের বিভিন্ন গ্রামের মানুষ ওই প্রতিষ্ঠানে টাকা আমানত রাখেন। পরবর্তীতে লভ্যাংশের টাকা না দেওয়ায় গ্রাহকদের মধ্যে সন্দেহের দেখা দেয়।

 

এরপর তারা আমানত হিসেবে রাখা জামানতের টাকা ফেরত চাইলে প্রতিষ্ঠানের কর্মকর্তারা কালক্ষেপণ করতে থাকেন। গত রোববার সকাল ১০টার দিকে ১০-১২ জন গ্রাহক কাকনা বাজারে ওই প্রতিষ্ঠানে গিয়ে আমানতের টাকা ফেরত চাইলে ওই তিন ব্যক্তি তাদের হুমকি-ধমকি দেন। এরপর তারা র‌্যাব-৪ মানিকগঞ্জ ক্যাম্পে এসে অভিযোগ করেন। এরপর র‌্যাব-৪ মানিকগঞ্জ ক্যাম্পের একটি দল কাকনা বাজারে প্রতিষ্ঠানটি থেকে ওই তিনজনকে আটক করেন।

এ ঘটনায় উপজেলা বড়হাতকড়া গ্রামের ওই সমিতির সদস্য/গ্রাহক আবদুল মজিদ দৌলতপুর থানায় মামলা করেছেন।

তিনি এজাহারে উল্লেখ করেন, আমানতের বাৎসরিক শতকরা ১৫ ভাগ মুনাফা দেওয়ার কথায় তিনি ওই প্রতিষ্ঠানে ৫ লাখ টাকা জমা এককালীন জমা রাখেন। তবে লভ্যাংশের টাকা না দেওয়ায় তিনি আমানতের টাকা  ফেরৎ চান। তবে সেই টাকা না দিয়ে উল্টো তাকে ভয়ভীতি হুমকি-ধমকি  দিয়ে অফিস থেকে বেড় করে দেন।

এ বিষয়ে দৌলতপুর থানা অফিসার ইনচার্জ  (ওসি) মো. জাকারিয়া হোসেন জানান,  সোমবার দুপুরে ওই তিন আসামিকে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে পাঠানো হয়। পরে আদালতের বিচারক তাদের জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।#####


এ জাতীয় আরো খবর
Tech Support By Nagorikit.Com