Logo
ব্রেকিং :
নবাবগঞ্জে খুনের ঘটনা, ৫ ঘন্টায় খুনের রহস্য উদঘাটন করেছে পুলিশ  রাণীশংকৈলে ২ ইটভাটা মালিককে কাঠ পোড়ানোর দায়ে ভ্রাম্যমান আদালতে জরিমানা  সিরাজগঞ্জে ফুডগ্রেডবিহীন ড্রামে ভোজ্য তেল ব্যবহারের প্রতিবাদে ক্যাব এর মানববন্ধন  সিরাজগঞ্জে আপিলে প্রার্থিতা ফিরে পেলেন উপজেলা চেয়ারম্যান প্রার্থী নাসিম রেজা নূর দিপু সিরাজগঞ্জে সাত বছর পর শিশু ধর্ষণ ও হত্যার রহস্য উদঘাটন  গ্রেফতার -২ সাবেক এমপি’র ছবি অবমাননায় নিন্দা জানিয়েছে নাগরপুর উপজেলা আ.লীগ সিরাজগঞ্জে স্কুলছাত্রীকে ধর্ষণ মামলার  পলাতক আসামী গ্রেফতার ঘাটাইলে কিশোরীকে ২২ দিন আটকে রেখে যৌন নিগ্রহের অভিযোগ পুলিশ মামলা না নেওয়ায় আদালতে বিচার দাবি টাঙ্গাইলে জলাশয় ভরাটের প্রতিবাদে মানববন্ধন নাগরপুরে বসত করে আগুন দেওয়ার অভিযোগ 
নোটিসঃ
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয়

নবাবগঞ্জে রাস্তার ধারে ব্রয়লার মুরগীর দোকান,হুমকিতে জনস্বাস্থ্য

রিপোর্টার / ১৭৪ বার
আপডেট শনিবার, ১৮ মার্চ, ২০২৩

মোঃ জুলহাজুল কবীর নবাবগঞ্জ, দিনাজপুর :১৮ মার্চ-২০২৩,শনিবার।
দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলায় অধিকাংশ ব্রয়লার মুরগির দোকান জন সমাগমস্থল এবং পাকা কাঁচা রাস্তার ধারে। অধিকাংশ রাস্তার দু ধারে ব্রয়লার মুরগির দোকান হতে নির্গত দুর্গন্ধ পরিবেশের জন্য হুমকি হয়ে দাঁড়িয়েছে। স্কুল-কলেজগামী শিক্ষার্থীসহ পথচারীরা রোগে আক্রান্তের পাশাপাশাপাশি চরম ভোগান্তীতে পথ চলাাচল করছে। উপজেলার বিভিন্ন রাস্তা কিংবা মোড়ে গড়ে ওটা এসব দোকান যেন পরিবেশ অধিদপ্তর কিংবা সংশ্লিষ্ট দপ্তরের চোখেই পড়েনা।
উপজেলা সদরসহ প্রতিটি হাট-বাজারে রাস্তার ধারে অগনিত ব্রয়লার মুরগির দোকান গড়ে উঠায় দুর্গন্ধে রাস্তাগুলি চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। বিকল্প রাস্তা না থাকায় বাধ্য হয়ে পথচারীসহ স্কুল -কলেজ গামী শিক্ষার্থীরা ওই সব রাস্তায় চলাচল করছে। পথচারী ও শিক্ষার্থীরা অনেকে অভিযোগ করে বলছেন, পরিবেশ অধিদপ্তর, সংশ্লিষ্ট প্রশাসন ও স্যানেটারি ইন্সপেক্টরের আন্তরিকাতার অভাবে দিন দিন বেড়েই চলছে রাস্তার ধারে ব্রয়লার মুরগীর দোকান। অপরিকল্পিত ভাবে গড়ে ওঠা এসব দোকান থেকে নির্গত দুর্গন্ধ একদিকে যেমন পরিবেশ দুষিত করছে অপরদিকে স্কুলগামী শিশু সহ পথচারীদের অজনা রোগে আক্রন্ত করছে।
এসব বিষয়ে এখনি আইনানুগ ব্যবস্থা করা না গেলে অদুর ভবিষতে বিষয়টি আরও মারাত্মক আকার ধারণ করবে।
এ বিষয়ে উপজেলা স্যানেটারী ইন্সপেকটর ও নিরাপদ খাদ্য পরিদর্শক জানান অপরিকল্পিতভাবে নোংরা পরিবেশে রাস্তার ধারে এসব  দোকান গড়ে ওঠেছে, উপজেলা নির্বাহীকর্মকর্তার সাথে আলোচনা করে শিঘ্রই মোবাইল কোটের মাধ্যমে আইনআনুগ ব্যবস্থা গ্রহন করা হবে।


এ জাতীয় আরো খবর
Tech Support By Nagorikit.Com