Logo
ব্রেকিং :
নাগরপুরে রাজিবের হত্যাকারীদের শাস্তির দাবিতে মানববন্ধন মানুষের পাকা রাস্তার চাহিদা বেড়েছে,কাঁচা রাস্তায় মানুষ চলতে চায়না -রাণীশংকৈলে এমপি হাফিজ  গোয়ালন্দে বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে প্রেমিকার অনশন টাঙ্গাইলের মধুপুরে বারোয়ারী মন্দিরে অগ্নিকান্ড পাল্টাপাল্টি অভিযোগ! অসুস্থতার ছুটি নিয়ে স্বামীর নির্বাচনী প্রচারণায় স্কুল শিক্ষিকা নগরকান্দায় গভীর রাতে আগুনে পুড়লো ৪ টি দোকান সিরাজগঞ্জে বয়লার বিস্ফোরণে এক শ্রমিক নিহত ফরিদপুরে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস পালিত নাগরপুরে কিশোরগ্যাংয়ের হামলায় মুক্তিযোদ্ধার সন্তান মৃত্যু শয্যায় টাঙ্গাইল স্বেচ্ছাসেবী ফাউন্ডেশনের উদ্যোগে পথচারী, রিক্সাচালকদের মাঝে খাবার পানি ও স্যালাইন বিতরণ
নোটিসঃ
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয়

শ্রীপুরে পটকা মাদ্রাসার সাবেক সুপার মহিউদ্দিনের বিরুদ্ধে মামলা করার নির্দেশ দিলো শিক্ষা বোর্ডে 

রিপোর্টার / ৪০৮ বার
আপডেট শুক্রবার, ৫ মে, ২০২৩

  এস এম জহিরুল ইসলাম ,গাজীপুর প্রতিনিধিঃ০৫ মে-২০২৩,শুক্রবার।
একটি শিক্ষা প্রতিষ্ঠানের দায়িত্বশীল ব্যক্তি যখন অনিয়ম দুর্নীতিতে জড়িয়ে যান তখন প্রশ্নবিদ্ধ হয় প্রতিষ্ঠান। কাগজপত্র জাল জালিয়াতি করে অবৈধ সম্পদ অর্জনসহ নানা ধরনের অপকর্মের অভিযোগ উঠেছে মহিউদ্দিন নামের এক অবসরপ্রাপ্ত সুপারের বিরুদ্ধে। তিনি গাজীপুরের শ্রীপুর উপজেলার পটকা দাখিল মাদ্রাসার সাবেক সুপার মোঃ মহিউদ্দিন (ইনডেক্স-৫৬২৯৯)। অনিয়ম দুর্নীতির অভিযোগে ফৌজদারি মামলা চালু করার নির্দেশ দিয়েছেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর।
মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের ফাইনান্স এন্ড প্রকিউরমেন্ট সহকারী পরিচালক (তৎকালীন) তানভীর মোশাররফ খান স্বাক্ষরিত কাগজে ফৌজদারি মামলা চালু করার নির্দেশ দেন। উল্লেখ করা হয়, অভিযুক্ত মহিউদ্দিন জালিয়াতির মাধ্যমে শিক্ষকদের নাম এমপিওভুক্ত করেন। পরবর্তীতে তৎকালীন গাজীপুর জেলা শিক্ষা কর্মকর্তা রেবেকা সুলতানাকে প্রয়োজনীয় কাগজপত্র দেখাতে নোটিশ করলেও অভিযুক্ত মহিউদ্দিন সঠিক কোন কাগজপত্র দেখাতে পারেননি। নিয়মনীতি না মেনে প্রতিষ্ঠানের সকল কার্যক্রম তার ইচ্ছেমত চালান। উর্ধ্বতন কর্তৃপক্ষকে কোন কিছু জানান না। এছাড়াও অভিযুক্ত মহিউদ্দিন একজন অদক্ষ,অসৎ, দায়িত্বহীন হওয়ায় তার বিরুদ্ধে গত ১৮ ফেব্রুয়ারি ২০১৫ ইং ফৌজদারী মামলা দায়ের করার নির্দেশ দেন।
শ্রীপুর থানা সূত্রে জানা গেছে, ফৌজদারি আইনে মামলা রুজু করার জন্য পুলিশের এক উপ-পরিদর্শক লিখিত প্রতিবেদনে উল্লেখ করেন। মহিউদ্দিনের বিরুদ্ধে আনিত অভিযোগের ভিত্তিতে মাদ্রাসার পরিচালনা কমিটি কিংবা দায়িত্বশীল ব্যক্তি বাদী হয়ে মামলা দায়ের করার জন্য। কিন্তু তৎকালীন সময়ে কোন বাদী না থাকায় তাৎক্ষণিক মামলা দায়ের করতে পারেননি পুলিশ। তবে বর্তমানে ফৌজদারি মামলা চালু করার জন্য বাদী হয়ে মামলা দায়ের করার সুযোগ রয়েছে বলে জানিয়েছেন শ্রীপুর থানার অফিসার ইনচার্জ আবুল ফজল মোঃ নাসিম। সম্প্রতি শ্রীপুর থানায় যোগদান করায় পূর্বের ঘটে যাওয়া বিষয়ে তিনি অবগত নন। তিনি বলেন, অপরাধ দুর্নীতির অভিযোগে ফৌজদারি আইনে মামলা রুজু করার জন্য শিক্ষা বোর্ড কর্তৃপক্ষ পুনরায় কাগজ এবং একজন বাদী হলে অপরাধীর বিরুদ্ধে প্রচলিত আইনে আইনগত ব্যবস্থা নেয়া হবে। চলবে..


এ জাতীয় আরো খবর
Tech Support By Nagorikit.Com