Logo
ব্রেকিং :
টাঙ্গাইলে সবজি ক্ষেতে পোকার আক্রমণে দিশেহারা কৃষক লালমাটি যাচ্ছে ইটভাটায় টাঙ্গাইলের পাহাড়ি টিলা হচ্ছে সমতল ভূমি! সিরাজগঞ্জে প্রচন্ড তাপদাহের  কারনে জেলা  বিএনপি’র  বোতলজাত পানি, স্যালাইন ও শরবত বিতরণ   নগরকান্দা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আগুন লেগে ব্যাপক ক্ষতি ৪৩তম বিসিএস এ সুপারিশপ্রাপ্ত নবাবগঞ্জের ৬ জনের বাড়ীতে গিয়ে পুলিশের  শুভেচ্ছা বিনিময়  রাণীশংকৈলে আমগাছের ডালে  কলেজছাত্রের ঝুলন্ত মরদেহ উদ্ধার  সিরাজগঞ্জে  ঝুঁকিপূর্ণ ব্রিজ দিয়ে চলাচল করছে ৪০ গ্রামের মানুষ নাগরপুরে গাছ কাটা কেন্দ্র করে প্রবাসী কে কুপিয়ে হত্যা আহত ২ গ্রেফতার ২ উপজেলা পরিষদ নির্বাচনে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা থাকবে- রাজবাড়ীতে ইসি আলমগীর  নাগরপুরে বীর মুক্তিযোদ্ধা লুৎফর রহমান এর দাফন সম্পন্ন
নোটিসঃ
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয়

বঙ্গবন্ধু শুরুর সময়, একটি ডলারও ছিল না- মানিকগঞ্জে গৃহায়ন মন্ত্রী

রিপোর্টার / ৪৬ বার
আপডেট বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪

 নিজস্ব প্রতিবেদক :১৮ এপ্রিল
গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী র, আ, ম, উবায়দুল মোকতাদির চৌধুরী বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যখন দেশের দায়িত্ব নেন তখন একটি ডলারও রিজার্ভ ছিল না ব্যাংকে। তিনি কিভাবে কাজ শুরু করেছিলেন। আর তারাই কন্যা শেখ হাসিনা দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন।
বৃহস্পতিবার ( ১৮ এপ্রিল) দুপুরের দিকে মানিকগঞ্জ সদর উপজেলার জাগীর ইউনিয়নের ম্যাক্স ইন্ডাস্ট্রির এএসি ব্লক এন্ড প্যানেন্স কারখানা উদ্বোধন অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী র, আ, ম, উবায়দুল মোকতাদির চৌধুরী আরো বলেন, বঙ্গবন্ধু তার লিডারশীপের মাধ্যমে একটি পরাধীন দেশকে স্বাধীন করে দিয়েছেন ঠিক তেমনি ভাবে তার সুযোগ্য কন্যা শেখ হাসিনা দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছে। যিনি এই দেশটাকে যে ভাবে সামনের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন, আমাদের উচিত তাকে সহায়তা করা।
তিনি আরো বলেন, ম্যাক্স গ্রুপ আজ আধুনিক , কিংবা স্মার্ট কাজ শুরু করল। আমরা ভবন তৈরিতে যে ইট ব্যবহার করি তা পরিবেশ বান্ধব না। ওজন বেশী। আর যে ব্লক তৈরি হচ্ছে। একদিন এর বাজার এত বৃদ্ধি হবে। তখন তাদের ফেক্টরী বাড়াতে হবে বলে আমি বিশ্বাস করি।
মন্ত্রী আরো বলেন, যে ভাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে, সকলে যদি নিজ নিজ স্থান থেকে সহায়তা করি তবে আধুনিক স্মার্ট বাংলাদেশ গড়ে তোলা সম্ভব। আজকে যেই ম্যাক্স ইন্ডাস্ট্রির এএসি ব্লক তার একটি উজ্জ্বল দৃষ্টান্ত, একটি স্মার্ট বাংরাদেশ হবে এতে আপনার আস্থা রাখতে পারেন। ১৯৭১ সালে এই দেশে দারিদ্র্যের হার ছিলো পঞ্চাশ আর শেখ হাসিনা ক্ষমতায় আসার আগেও ছিলো ৩৫ কিন্তু এখন অতি দরিদ্রের হার আরো অনেক কমে যাচ্ছে।
এ সময় আরো বক্তব্য রাখেন, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব মোঃ নবীরুল ইসলাম, রাজউকের চেয়ারম্যান মেজর জেনারেল সিদ্দিকুর রহমান (অবঃ), হাউজিং এন্ড বিল্ডিং রিসার্চ ইনস্টিটিউটের মহাপরিচালক আশরাফুল আলম, গণপূর্ত অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মোহাম্মদ শামীম আখতার, ম্যাক্স ইন্ডাস্ট্রির চেয়ারম্যান ইঞ্জিনিয়ার গোলাম মোহাম্মদ আলমঙ্গীর, মানিকগঞ্জের জেলা প্রশাসক রেহানা আখতার,জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট গোলাম মহিউদ্দিন, সাধারণ সম্পাদক ও বিজ্ঞ পিপি আব্দুস সালাম সহ আরও অনেকেই।


এ জাতীয় আরো খবর
Tech Support By Nagorikit.Com