Logo
ব্রেকিং :
টাঙ্গাইলে সবজি ক্ষেতে পোকার আক্রমণে দিশেহারা কৃষক লালমাটি যাচ্ছে ইটভাটায় টাঙ্গাইলের পাহাড়ি টিলা হচ্ছে সমতল ভূমি! সিরাজগঞ্জে প্রচন্ড তাপদাহের  কারনে জেলা  বিএনপি’র  বোতলজাত পানি, স্যালাইন ও শরবত বিতরণ   নগরকান্দা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আগুন লেগে ব্যাপক ক্ষতি ৪৩তম বিসিএস এ সুপারিশপ্রাপ্ত নবাবগঞ্জের ৬ জনের বাড়ীতে গিয়ে পুলিশের  শুভেচ্ছা বিনিময়  রাণীশংকৈলে আমগাছের ডালে  কলেজছাত্রের ঝুলন্ত মরদেহ উদ্ধার  সিরাজগঞ্জে  ঝুঁকিপূর্ণ ব্রিজ দিয়ে চলাচল করছে ৪০ গ্রামের মানুষ নাগরপুরে গাছ কাটা কেন্দ্র করে প্রবাসী কে কুপিয়ে হত্যা আহত ২ গ্রেফতার ২ উপজেলা পরিষদ নির্বাচনে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা থাকবে- রাজবাড়ীতে ইসি আলমগীর  নাগরপুরে বীর মুক্তিযোদ্ধা লুৎফর রহমান এর দাফন সম্পন্ন
নোটিসঃ
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয়

সকল কর্মকর্তা এবং কর্মচারীদের মানসিকতার পরিবর্তন করতে হবে—–রেলপথ মন্ত্রী মোঃ জিল্লুল হাকিম

রিপোর্টার / ৩৮২ বার
আপডেট শনিবার, ১৭ ফেব্রুয়ারী, ২০২৪

 

স্টাফ রিপোর্টার,  দিনাজপুর ১৭ ফেব্রুয়ারি ২০২৪ শনিবার :

রেলপথ মন্ত্রণালয়ের মন্ত্রী মোঃ জিল্লুল হাকিম বলেছেন, রেলওয়ে কারখানায় উৎপাদন বাড়াতে সংশ্লিষ্ট সকল কর্মকর্তা এবং কর্মচারীদের মানসিকতার পরিবর্তন করতে হবে। মনোযোগ দিয়ে সকলে মিলে কাজ করলে রেলের উৎপাদন আরও বৃদ্ধি পাবে, রেল সেক্টররের আরো উন্নতি হবে।

আজ ১৭ ফেরুয়ারি শনিবার  সৈয়দপুর, লালমনিরহাটে কোচ এবং ওয়াগণ মেরামত কারখানা, কলোকা, দিনাজপুর রেলওয়ে কারখানা পরিদর্শনের সময় সাংবাদিকদের সাথে পৃথকভাবে মতবিনিময়কালে এসব কথা বলেন রেলপথ মন্ত্রী।

মন্ত্রী বলেন , মাননীয় প্রধানমন্ত্রী চান জনবান্ধব এই পরিবহনের যথাযথ উন্নয়ন হোক এবং জনগণ স্বল্প খরচে যাতায়াত এবং মালামাল পরিবহনের সুযোগ পাক। আমরা সকলে মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী কাজ করে রেলকে এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করছি। কারখানা পরিদর্শন করে যা দেখা গেল তাতে মনে হয় আমাদের রেলের উন্নয়নের যথেষ্ট সক্ষমতা রয়েছে। এই সক্ষমতা বৃদ্ধি করতে পারলে মেরামতের পরিমাণ বেড়ে যাবে। বিএনপি’র আমলে গোল্ডেন হ্যান্ডশেকের মাধ্যমে আমাদের রেলের দক্ষ জনবলকে সাটাই করা হয় যার কারণে দক্ষ জনবল সংকট । আমাদের জনবলের ঘাটতি রয়েছে যার কারণে উৎপাদন কম হয়। আমরা জনবল নিয়োগের উদ্যোগ গ্রহণ করেছি, জনবল নিয়োগ সম্পন্ন হলে, তাদেরকে প্রশিক্ষণ দিয়ে দক্ষতা বৃদ্ধি করে পদায়ন করা হবে, তখন আশা করি এসব কারখানার থেকে উৎপাদন বাড়বে এবং রেলওয়ের আরও উন্নয়ন হবে।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন,টিকেট কালোবাজারি বন্ধ করা হবে, আপনারা ইতিমধ্যে জেনেছেন যে টিকেট কালোবাজারির সাথে সংশ্লিষ্ট কিছু লোক ধরা পড়েছে, তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করে, শাস্তির আওতায় আনা হবে। টিকেট কালোবাজারিদের কঠোর হস্তে দমন করা হবে। ভূমি ব্যবস্থাপনায় যে সকল অনিয়ম রয়েছে এগুলি খতিয়ে দেখা হবে এবং এ বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে।


এ জাতীয় আরো খবর
Tech Support By Nagorikit.Com