Logo
ব্রেকিং :
নাগরপুরে রাজিবের হত্যাকারীদের শাস্তির দাবিতে মানববন্ধন মানুষের পাকা রাস্তার চাহিদা বেড়েছে,কাঁচা রাস্তায় মানুষ চলতে চায়না -রাণীশংকৈলে এমপি হাফিজ  গোয়ালন্দে বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে প্রেমিকার অনশন টাঙ্গাইলের মধুপুরে বারোয়ারী মন্দিরে অগ্নিকান্ড পাল্টাপাল্টি অভিযোগ! অসুস্থতার ছুটি নিয়ে স্বামীর নির্বাচনী প্রচারণায় স্কুল শিক্ষিকা নগরকান্দায় গভীর রাতে আগুনে পুড়লো ৪ টি দোকান সিরাজগঞ্জে বয়লার বিস্ফোরণে এক শ্রমিক নিহত ফরিদপুরে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস পালিত নাগরপুরে কিশোরগ্যাংয়ের হামলায় মুক্তিযোদ্ধার সন্তান মৃত্যু শয্যায় টাঙ্গাইল স্বেচ্ছাসেবী ফাউন্ডেশনের উদ্যোগে পথচারী, রিক্সাচালকদের মাঝে খাবার পানি ও স্যালাইন বিতরণ
নোটিসঃ
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয়

করোনার নতুন সংক্রমণ নিয়ে উদ্বেগের কারণ নেই— স্বাস্থ্যমন্ত্রী

রিপোর্টার / ১৩১ বার
আপডেট বৃহস্পতিবার, ২৯ ডিসেম্বর, ২০২২

নিজস্ব প্রতিবেদক::২৯ ডিসেম্বর-২০২২,বৃহস্পতিবার।
স্বাস্থ্য  ও পরিবার কল্যান মন্ত্রী জাহিদ মালেক স্বপন এমপি বলেছেন,বর্তমানে বিভিন্ন দেশে করোনাভাইরাসের সংক্রমণ হার বেশি হলেও উদ্বিগ্ন হওয়ার কারণ নেই ।
স্বাস্থ্যমন্ত্রী আরো বলেছেন, ওইসব দেশে সেটা প্রচার করছে সাবধান হতে ও ভ্যাকসিন দেওয়ার জন্য। তাদের দেশের হাসপাতালগুলোতে এখন ৫০ ভাগ বেডও খালি নেই। আমাদের দেশে চীন থেকে যেসব ব্যক্তি আসছে তাদের আমরা পরীক্ষা-নিরীক্ষা করছি।
বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) সন্ধ্যায় মানিকগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে মাসব্যাপী বিজয় মেলার উদ্বোধনী শেষে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব বলেন।
স্বাস্থ্যমন্ত্রী আরো বলেছেন, নিদের্শ দিয়েছি যাতে চীনসহ বিভিন্ন দেশ থেকে যারা আসছে তাদের বিমানবন্দর, সমুদ্রবন্দর ও স্থলবন্দরে এন্টিজেন টেস্ট করা করা হয়। এছাড়া আমাদের দেশের হাসপাতালগুলো তৈরি রেখেছি। বর্তমানে বিভিন্ন দেশে করোনাভাইরাসের সংক্রমণ হার বেশি হলেও উদ্বিগ্ন হওয়ার কারণ নেই।

স্বাস্থ্যমন্ত্রী আরো বলেছেন, দুই দিন আগে ও গতকাল চীন থেকে যারা এসেছেন তাদের পরীক্ষা করে কিছু লোকের সংক্রমণ পেয়েছি। তারা করোনাভাইরাসে আক্রান্ত। তারা কি ধরনের ভ্যারিয়েন্টে আক্রান্ত এই মুর্হূতে বলা সম্ভব নয়। পরীক্ষা করার জন্য তাদের নমুনা আইসিডিডিআরবিতে পাঠানো হয়েছে। দুয়েকদিনের মধ্যে পরীক্ষার ফল পাওয়া যাবে। চীনের আট ব্যক্তিকে হাসপাতালে আইসোলেশনে রাখা হয়েছে। তারা ভাইরাসমুক্ত না হওয়া পর্যন্ত আইসোলেশনে থাকবে।
স্বাস্থ্যমন্ত্রী আরো বলেছেন, বাংলাদেশ প্রায় করোনামুক্ত। দেশের ৯৮ ভাগ মানুষ ভ্যাকসিন নিয়েছে। বুস্টার ডোজও নিয়েছে। কিন্ত করোনাভাইরাস নিয়ন্ত্রণে থাকলেও পুরোপুরি চলে যায়নি। বিভিন্ন দেশে করোনা সংক্রমণ বেড়েছে। আমেরিকাতেও করোনাভাইরাসের প্রাদুর্ভাব বেড়েছে।
স্বাস্থ্যমন্ত্রী আরো বলেছেন, দেশে যখন করোনার প্রাদুর্ভাব বেড়েছিলো তখন বিদেশ থেকে আগত ব্যক্তিরা নিয়ে এসেছিল। এখনো সেই আশংকা রয়েছে। এ বিষয়ে আমরা সর্তক ব্যবস্থা নিয়েছিম, তবে দুচিন্তার কারণ নেই। চীনে করোনার যে ভেরিয়েন্ট দেখা দিয়েছে, বাংলাদেশেও সেই ভ্যারিয়েন্ট পাওয়া গেছে। তবে তা যেন ছড়িয়ে না যায় সে জন্য সতর্কতা অবলম্বন করা হয়েছে।

জেলা পরিষদের চেয়ারম্যান,মানিকগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি ও মানিকগঞ্জ মুক্তিযুদ্ধের বিজয় মেলা উদযাপন পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট গোলাম মহীউদ্দীনের সভাপতিত্বে ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং মুক্তিযুদ্ধের বিজয় মেলা উদযাপন সদস্য সচিব বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুস সালামের সঞ্চালনায় অন্যান্যের উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক মুহাম্মদ আব্দুল লতিফ, পুলিশ সুপার মোহাম্মদ আজাদ খান, পৌরসভার মেয়র মো. রমজান আলী, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি বীরমুক্তিযোদ্ধা এ্যাড: আব্দুল মজিদ ফটো, জেলা আওয়ামীলীগের সাবেক যুগ্ম সাধারন সম্পাদক সুলতানুল আজম খান আপেল, জেলা মুক্তিযোদ্ধা সংসদদের সাবেক ডেপুটি কমান্ডার মোমিন উদ্দিন খান, জেলা যুবলীগের আহবায়ক ও পৌর সভার প্যানেল মেয়র আব্দুর রাজ্জাক রাজা, জেলা সেচ্ছাসেবক লীগের সাধারন সম্পাদক আবুল বাশার, জেলা কমিউনিষ্ট পার্টির সভাপতি অধ্যাপক আবুল ইসলাম সিকদার, জেলা জাসদের সভাপতি আফজাল হোসেন খান প্রমূখ ।

 


এ জাতীয় আরো খবর
Tech Support By Nagorikit.Com