Logo
ব্রেকিং :
টাঙ্গাইলে সবজি ক্ষেতে পোকার আক্রমণে দিশেহারা কৃষক লালমাটি যাচ্ছে ইটভাটায় টাঙ্গাইলের পাহাড়ি টিলা হচ্ছে সমতল ভূমি! সিরাজগঞ্জে প্রচন্ড তাপদাহের  কারনে জেলা  বিএনপি’র  বোতলজাত পানি, স্যালাইন ও শরবত বিতরণ   নগরকান্দা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আগুন লেগে ব্যাপক ক্ষতি ৪৩তম বিসিএস এ সুপারিশপ্রাপ্ত নবাবগঞ্জের ৬ জনের বাড়ীতে গিয়ে পুলিশের  শুভেচ্ছা বিনিময়  রাণীশংকৈলে আমগাছের ডালে  কলেজছাত্রের ঝুলন্ত মরদেহ উদ্ধার  সিরাজগঞ্জে  ঝুঁকিপূর্ণ ব্রিজ দিয়ে চলাচল করছে ৪০ গ্রামের মানুষ নাগরপুরে গাছ কাটা কেন্দ্র করে প্রবাসী কে কুপিয়ে হত্যা আহত ২ গ্রেফতার ২ উপজেলা পরিষদ নির্বাচনে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা থাকবে- রাজবাড়ীতে ইসি আলমগীর  নাগরপুরে বীর মুক্তিযোদ্ধা লুৎফর রহমান এর দাফন সম্পন্ন
নোটিসঃ
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয়

গাজীপুর সিটি নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থীর মনোনয়নপত্র সংগ্রহ

রিপোর্টার / ১১০ বার
আপডেট বুধবার, ১৯ এপ্রিল, ২০২৩

গাজীপুর প্রতিনিধি:১৯ এপ্রিল-২০২৩,।
গাজীপুর সিটি কর্পোরেশনের এবারের নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মো: আজমত উল্লা খানের মনোনয়নপত্র সংগ্রহ করা হয়েছে। বুধবার দুপুরে রিটার্নিং অফিসারের কার্যালয় থেকে তার পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করা হয়। এ নিয়ে বুধবার বিকেল পর্যন্ত মেয়র পদে মোট ৯ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। তবে এদিন অন্য পদের জন্য কেউ মনোনয়নপত্র সংগ্রহ করেননি।
জেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার এ এইচ এম কামরুল হাসান জানান, গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে অংশ নিতে এ পর্যন্ত সাধারণ আসনের কাউন্সিলর পদে ২৯৮ জন ও সংরক্ষিত আসনের কাউন্সিলর পদে ৮১ জনসহ মোট ৩৮৮ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। তবে এদিন কাউন্সিলর পদে কয়েকটি মনোনয়নপত্র জমা পড়েছে।
এদিকে দুপুরে এবারের (গাজীপুর সিটি করপোরেশন (গাসিক) নির্বাচনে মেয়র পদের জন্য আওয়ামী লীগ মনোনীত প্রার্থী গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মো: আজমত উল্লা খানের মনোনয়নপত্র তার পক্ষ থেকে সংগ্রহ করা হয়। এসময় মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউল্লাহ মন্ডল, কাজী আলিম উদ্দিন বুদ্দিন, অ্যাডভোকেট ওয়াজ উদ্দিন মিয়া, আব্দুল হাদী শামীম, রফিজ উদ্দিন, ওসমান আলী, আবুল কাশেম, আফজাল হোসেন সরকার রিপন সহ মহানগরীর প্রতিটি থানার সভাপতি ও সাধারণ সম্পাদকসহ বিভিন্ন নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
আওয়ামী লীগ মনোনীত প্রার্থী অ্যাডভোকেট মো. আজমত উল্লাহ খান তার এক প্রতিক্রিয়ায় বলেন, স্বচ্ছ মানুষদেরকে জনপ্রতিনিধি হিসেবে পেতে চাচ্ছে নগরবাসী। তাদের বিবেচনায় আমার সেই অভিজ্ঞতাগুলো রয়েছে। আমি তিন বারে ১৮ বছর এখানে (টঙ্গী পৌরসভার) মেয়র ছিলাম। আমার বিরুদ্ধে কেউ ১৮ টাকার দুর্নীতির অভিযোগ আনতে পারেনি।
১০ বছর আগের গাজীপুর আর আজকের গাজীপুরের মধ্যে পার্থক্য অনেক বেশি। আমি আশা করি সবাইকে নিয়ে, আমরা আগামী ২৫ মে তারিখের নির্বাচনে নৌকার বিজয় সুনিশ্চিত করবো।
তিনি বলেন, গাজীপুরে আওয়ামী লীগের নেতৃত্বের মধ্যে কোন বিভেদ নেই। এ সিটি কর্পোরেশন নির্বাচনে সবাইকে সমন্বিত করেই আমরা সিদ্ধান্ত নিয়ে আমাদের কার্যক্রম ব্যাপকভাবে শুরু করবো। নির্বাচন কমিশনের যে ফর্মুলা রয়েছে, যে নিয়মাবলি রয়েছে তা সম্পূর্ণ মেনেই আমরা নির্বাচনী আনুষ্ঠানিকতা শুরু করবো।
তিনি আরও বলেন, যারা আওয়ামী লীগের মনোনয়ন চেয়েও পাননি আমি তাদের সঙ্গেও কথা বলবো, আমার দলের নেতৃত্বের সঙ্গেও কথা বলবো। আমি বিশ্বাস করি আওয়ামী লীগের নেতৃত্বের উপর আস্থাশীল প্রতিটি নেতাকর্মী। দলের যে কোন সিদ্ধান্ত তারা মাথা পেতে মেনে নিবে এবং একসঙ্গে কাজ করবে।
গাজীপুরকে নিয়ে তার ভাবনা সম্পর্কে তিনি বলেন, এখানে কোন পরিকল্পিত নগরী হয়নি। নগরীর উন্নয়নকাজে ও পরিকল্পনায় মানুষকে সম্পৃক্ত করা হয়নি। এসব ব্যাপারে যে প্রায়োরিটি দেওয়া উচিৎ ছিল, সেই প্রয়োরিটি দেয়া হয় নাই। আমাদের এখানে অবকাঠামো উন্নতির সঙ্গে ময়লা আবর্জনার যে বিষয়টি সেটা প্রায়োরিটিতে আনা উচিত ছিল। আজকে ঘরের বাইরে এখানে সেখানে সব জায়গাতেই কিন্তু ময়লা আবর্জনা। এটাকে পরিবেশবান্ধব নগর করতে হলে এভাবে ময়লার ভাগাড় দিয়ে কিন্তু পরিবেশ বান্ধব নগর করতে পারবো না। এটাকে অবশ্যই আমি আমার অগ্রাধিকারে নিয়ে আসবো। মানুষের মধ্যে সুপেয় পানি দেয়ার জন্য আমি টঙ্গী পৌরসভার মেয়র থাকাকালে ৫৬টি ডিপ টিউবওয়েল করেছিলাম। হাজার হাজার কোটি টাকা আসলেও এখানে কিন্তু ৫৭টি ডিপ টিউবওয়েল হয় নাই এবং এর বাইরেও একটি ডিপ টিউবওয়েল হয় নাই। সুতরাং মানুষকে সুপেয় পানি দেয়া, একটা পরিবেশ বান্ধব একটি নগর গড়ে তোলা এবং আমাদের যে ডোবা-খালগুলো রয়েছে এগুলোকে যেকোন অবস্থাতে পুনরুদ্ধার করতে হবে আমাদের ভবিষ্যত প্রজন্মের জন্য। আমার সমস্ত পরিকল্পনার কথা নির্বাচনী ইশতেহারে আপনাদের সামনে তুলে ধরবো।


এ জাতীয় আরো খবর
Tech Support By Nagorikit.Com