Logo
ব্রেকিং :
নবাবগঞ্জে খুনের ঘটনা, ৫ ঘন্টায় খুনের রহস্য উদঘাটন করেছে পুলিশ  রাণীশংকৈলে ২ ইটভাটা মালিককে কাঠ পোড়ানোর দায়ে ভ্রাম্যমান আদালতে জরিমানা  সিরাজগঞ্জে ফুডগ্রেডবিহীন ড্রামে ভোজ্য তেল ব্যবহারের প্রতিবাদে ক্যাব এর মানববন্ধন  সিরাজগঞ্জে আপিলে প্রার্থিতা ফিরে পেলেন উপজেলা চেয়ারম্যান প্রার্থী নাসিম রেজা নূর দিপু সিরাজগঞ্জে সাত বছর পর শিশু ধর্ষণ ও হত্যার রহস্য উদঘাটন  গ্রেফতার -২ সাবেক এমপি’র ছবি অবমাননায় নিন্দা জানিয়েছে নাগরপুর উপজেলা আ.লীগ সিরাজগঞ্জে স্কুলছাত্রীকে ধর্ষণ মামলার  পলাতক আসামী গ্রেফতার ঘাটাইলে কিশোরীকে ২২ দিন আটকে রেখে যৌন নিগ্রহের অভিযোগ পুলিশ মামলা না নেওয়ায় আদালতে বিচার দাবি টাঙ্গাইলে জলাশয় ভরাটের প্রতিবাদে মানববন্ধন নাগরপুরে বসত করে আগুন দেওয়ার অভিযোগ 
নোটিসঃ
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয়

গুলিস্তানে বিস্ফোরণ : বাড়ছে লাশের সারি, নিহত ১৬, আহত ৭০

রিপোর্টার / ১১০ বার
আপডেট মঙ্গলবার, ৭ মার্চ, ২০২৩

কালের কাগজ ডেস্ক:  ০৭ মার্চ ২০২৩, মঙ্গরবার।
৭ মার্চ মঙ্গলবার বিকেল পাঁচটার কিছু আগে হঠাৎ সড়ক গুলিস্তানের একটি ভবনে বিকট শব্দে বিস্ফোরণের ঘটনা ঘটে। কোথা থেকে বিস্ফোরণের ঘটনা ঘটেছে তা তাৎক্ষণিকভাবে জানা না গেলেও ফায়ার সার্ভিসের ধারণা গুলিস্তানে বিআরটিসির বাস কাউন্টারের পাশে সাততলা একটি ভবনে বিস্ফোরণের ঘটনা ঘটেছে।

ফায়ার সার্ভিসের তথ্যমতে, ভবনের নিচতলায় স্যানিটারি দোকান ছিল। নিচতলায় বিস্ফোরণ ঘটে উপরের কয়েকটি তলা ক্ষতিগ্রস্ত হয়েছে।

রাজধানীর গুলিস্তানে ভবনে বিস্ফোরণের ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ১৬ জনে দাঁড়িয়েছে। এছাড়া আরও কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে। নিহতদের মধ্যে ১৩ জন পুরুষ ও তিনজন নারী।

এছাড়া আহত হয়েছেন শতাধিক। তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। ঘটনাস্থলে উদ্ধারকাজ চালাচ্ছে ফায়ার সার্ভিসের ১১টি ইউনিট।

হাসপাতালে আসা রোগীর সংখ্যার বিষয়ে জানতে চাইলে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নাজমুল হক বলেন, আমাদের এখানে রোগী আসা যাওয়ার মধ্যে আছে। অনেককে তাদের অবস্থা বিবেচনা করে শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটসহ বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়েছে। প্রতিনিয়ত নতুন রোগী আসার ফলে প্রকৃত সংখ্যাটি বলা কঠিন। রোগীর সংখ্যা ৭০ জনের কম হবে না।

নাজমুল হক বলেন, শারীরিক অবস্থা বিবেচনা করে অনেক রোগীকে ওয়ার্ডে স্থানান্তর করা হয়েছে। তাদের জন্য পর্যাপ্ত আইসিইউ ও ভ্যান্টিলেশনের ব্যবস্থা রাখা হয়েছে। আমাদের চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা সেবা নিশ্চিতে তাদের সর্বোচ্চ প্রচেষ্টা করে যাচ্ছেন।


এ জাতীয় আরো খবর
Tech Support By Nagorikit.Com