Logo
ব্রেকিং :
টাঙ্গাইলে ট্রাক্টর-সিএনজি সংঘর্ষে যুবকের মৃত্যু সিরাজগঞ্জে অজ্ঞাত  ট্রাক চাপায় অটোভ্যান চালকের মৃত্যু নেত্রকোনায় মল প্লাজ শোধনাগার সংস্কার কাজের উদ্ধোধন সিরাজগঞ্জে পরিকল্পনার অভাবে  পানি উন্নয়ন বোর্ডের ৩০কোটি টাকার প্রকল্প কাজে আসছে না টাঙ্গাইলে কিশোর গ্যাংয়ের ছুরিকাঘাতে স্কুলছাত্র নিহত বিএফডিসিতে গণমাধ্যমকর্মীদের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন ভবন থেকে পা ফসকে নিচে পড়ে নির্মাণ শ্রমিকের মৃত্যু নবাবগঞ্জে খুনের ঘটনা, ৫ ঘন্টায় খুনের রহস্য উদঘাটন করেছে পুলিশ  রাণীশংকৈলে ২ ইটভাটা মালিককে কাঠ পোড়ানোর দায়ে ভ্রাম্যমান আদালতে জরিমানা  সিরাজগঞ্জে ফুডগ্রেডবিহীন ড্রামে ভোজ্য তেল ব্যবহারের প্রতিবাদে ক্যাব এর মানববন্ধন 
নোটিসঃ
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয়

বন্যার্তদের সহযোগিতার জন্য বাংলাদেশ সেনাবাহিনী মাঠে নেমেছেন

রিপোর্টার / ১৩২ বার
আপডেট সোমবার, ২০ জুন, ২০২২

 মোঃ খান সোহেল নেএকোণা প্রতিনিধি:২০ জুন-২০২২,সোমবার।

উত্তর অঞ্চল থেকে নেমে আসা পানি  ও টানা বৃষ্টি বর্ষণের ফলে নেত্রকোনার মদন উপজেলার বন্যা পরিস্থিতি ভয়াবহ রূপ নিচ্ছে। এরই মধ্য লাখো পরিবার পানিবন্দি হয়ে পড়েছে। সহযোগিতা ও সহায়তার জন্য বাংলাদেশ সেনাবাহিনী কাজ করে যাচ্ছে।  উপজেলা প্রশাসনের সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে উদ্ধারকাজ ও অসহায় হতদরিদ্র পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী দিয়ে যাচ্ছে। এরইমধ্যে মদন পৌর সদরের মদন শহীদ স্মরণিকা পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে একটি শরণার্থী শিবির খোলা হয়েছে , এরই মধ্যে অনেক বন্যা কবলিত  পরিবার গুলো এসে আশ্রয় ঠাই নিয়েছে। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শওকত জামিল তিনি জানান এই পর্যন্ত ২৮ মেট্রিক টন চাল এবং নগদ তিন লক্ষ টাকা মাননীয় প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে আসা ৫০০ প্যাকেট বন্যার্তদের মাঝে বিলি করা হয়েছে।

  এদিকেন  আজ ২০/০৬/২০২২ তারিখ ১৯ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল নকিব আহমেদ চৌধুরী, নেত্রকোণা জেলার জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট  অঞ্জনা খান মজলিশ ও নেত্রকোণা জেলা পুলিশ সুপার  মোঃ আকবর আলী মুন্সী সমন্বিতভাবে নেত্রকোণা জেলার খালিয়াজুরী উপজেলার বন্যা কবলিত বিভিন্ন স্থান ও আশ্রয়কেন্দ্র পরিদর্শন করেন। এসময় আশ্রয়কেন্দ্রগুলোতে পুনর্বাসিত মানুষের সার্বিক পরিস্থিতি তদারকি করেন ও বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে শুকনো খাবার ও ত্রান সামগ্রী বিতরণ করেন।
এসময় আরও উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার খালিয়াজুরী সার্কেল, উপজেলা নির্বাহী অফিসার, সহকারী কমিশনার (ভূমি), অফিসার ইনচার্জ খালিয়াজুরী উপস্থিত ছিলেন।

বন্যাকবলিত মানুষদেরকে রক্ষা ও শুকনা খাবার তাদের কাছে পৌঁছে দিতে ব্যস্ত সময় পার করছেন উপজেলা নির্বাহী অফিসার বুলবুল আহমেদ। তিনি অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে বন্যা প্লাবিত গ্রাম অঞ্চলের  অসহায় হতদরিদ্র  মানুষের কাছে শুকনো খাবার নিয়ে ইঞ্জিন চালিত বড় নৌকা নিয়ে প্রতিটি গ্রামে – গ্রামে যাচ্ছেন মদন উপজেলা প্রশাসনের নির্বাহী অফিসার।  বন্যা কবলিত মানুষের পাশে নিঃস্বার্থেভাবে কাজ করে যাচ্ছেন মদনের  সরকারি কর্মকর্তাও কর্মচারীগণ। সাথে রয়েছে  মদন উপজেলা করোণা স্বেচ্ছাসেবক দলের সমন্বয়ক সাংবাদিক আব্দুল আউয়ালসহ তার স্বেচ্ছাসেবক দল অক্লান্ত পরিশ্রম করে  উপজেলা প্রশাসনের সাথে বন্যাকবলিত মানুষের পাশে সহযোগিতার জন্য কাজ করে যাচ্ছে। আসুন প্রতিটি মানুষের নৈতিক দায়িত্ব অসহায় বন্যাকবলিত মানুষের পাশে দাঁড়াই ,তাদের দিকে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়ে বন্যাকবলিত মানুষের পাশে দাঁড়াই। মদন  উপজেলা নির্বাহি অফিসার বুলবুল আহমেদ তিনি এ প্রতিনিধিকে বলেন, বন্যা কবলিত প্রতিটি গ্রামের অসহায় মানুষদেরকে উদ্ধারসহ তাদের কাছে শুকনো খাবার এবং নিরাপদ আশ্রয়ে পৌঁছে দিতে আমি পুলিশ প্রশাসন ও অন্যান্য কর্মকর্তা কর্মচারী বৃন্দকে সাথে নিয়ে কাজ করে যাচ্ছি।আমি এখনও পর্যন্ত শুকনো খাবার নিয়ে বন্যা কবলিত এলাকায় রয়েছি।


এ জাতীয় আরো খবর
Tech Support By Nagorikit.Com