Logo
ব্রেকিং :
টাঙ্গাইলে ট্রাক্টর-সিএনজি সংঘর্ষে যুবকের মৃত্যু সিরাজগঞ্জে অজ্ঞাত  ট্রাক চাপায় অটোভ্যান চালকের মৃত্যু নেত্রকোনায় মল প্লাজ শোধনাগার সংস্কার কাজের উদ্ধোধন সিরাজগঞ্জে পরিকল্পনার অভাবে  পানি উন্নয়ন বোর্ডের ৩০কোটি টাকার প্রকল্প কাজে আসছে না টাঙ্গাইলে কিশোর গ্যাংয়ের ছুরিকাঘাতে স্কুলছাত্র নিহত বিএফডিসিতে গণমাধ্যমকর্মীদের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন ভবন থেকে পা ফসকে নিচে পড়ে নির্মাণ শ্রমিকের মৃত্যু নবাবগঞ্জে খুনের ঘটনা, ৫ ঘন্টায় খুনের রহস্য উদঘাটন করেছে পুলিশ  রাণীশংকৈলে ২ ইটভাটা মালিককে কাঠ পোড়ানোর দায়ে ভ্রাম্যমান আদালতে জরিমানা  সিরাজগঞ্জে ফুডগ্রেডবিহীন ড্রামে ভোজ্য তেল ব্যবহারের প্রতিবাদে ক্যাব এর মানববন্ধন 
নোটিসঃ
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয়

বশেমুরকৃবিতে ঐতিহাসিক ৭ মার্চ পালন

রিপোর্টার / ১১৭ বার
আপডেট মঙ্গলবার, ৭ মার্চ, ২০২৩

এস এম জহিরুল ইসলাম গাজীপুরঃ০৭ মার্চ-২০২৩,মঙ্গলবার।
যথাযোগ্য মর্যাদা ও উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে আজ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ে ঐতিহাসিক ৭ মার্চ পালিত হয়েছে।
এ উপলক্ষ্যে প্রশাসন চত্বর থেকে ভাইস-চ্যান্সেলরের নেতৃত্বে একটি বর্নাঢ্য শোভাযাত্রা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস প্রদক্ষিণ করে। শোভাযাত্রা শেষে বিশ্ববিদ্যালয়ের পক্ষে ভাইস-চ্যান্সেলর বঙ্গবন্ধু’র প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পন করেন। পরে বিশ্ববিদ্যালয় স্কুল বঙ্গবন্ধু’র প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পন করে।
দিবসের তাৎপর্য তুলে ধরে এক আলোচনায় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ গিয়াসউদ্দীন মিয়া বলেন, ঐতিহাসিক ৭ মার্চ বাঙালী জাতির জীবনে অত্যন্ত গুরুত্বপূর্ণ। পাকিস্তানী শাসক গোষ্ঠির শোষণ ও বঞ্চনার বিরুদ্ধে আন্দোলন ও সংগ্রামের মধ্যদিয়ে বাঙালীকে স্বাধীনতার জন্য প্রস্তুত করেছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিব। ১৯৭১ সালের এইদিনে ঐতিহাসিক রেসকোর্স ময়দানে ১০ লক্ষ মানুষের জনসমুদ্রে মাত্র ১৮ মিনিটের বঙ্গবন্ধুর ভাষণ ছিলো স্বাধীনতার প্রকৃত ঘোষণা। স্বাধীনতার অগ্নিঝরা মার্চে তিনি বঙ্গবন্ধুসহ ১৯৭১ এর সকল শহীদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন। বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণটি জাতিসংঘ ঘোষিত দলিল হিসেবে স্বীকৃত এবং বিশ্বের প্রতিটি প্রান্তে এই ভাষণের মর্মবাণী ছড়িয়ে পড়েছে।
অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর তোফায়েল আহমেদ। দিবসের অন্যান্য কর্মসুচির মধ্যে ছিল আলোকচিত্র প্রদর্শনী ও বাদ যোহর বিশেষ দোয়া। দিবসের কর্মসূচিতে ডীনবৃন্দ, রেজিস্ট্রার, পরিচালকবৃন্দ, প্রক্টর, প্রভোস্টবৃন্দসহ শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও বিশ্ববিদ্যালয় স্কুলের শিক্ষক, ছাত্র-ছাত্রীগণ অংশগ্রহণ করেন।


এ জাতীয় আরো খবর
Tech Support By Nagorikit.Com