Logo
ব্রেকিং :
টাঙ্গাইলে ট্রাক্টর-সিএনজি সংঘর্ষে যুবকের মৃত্যু সিরাজগঞ্জে অজ্ঞাত  ট্রাক চাপায় অটোভ্যান চালকের মৃত্যু নেত্রকোনায় মল প্লাজ শোধনাগার সংস্কার কাজের উদ্ধোধন সিরাজগঞ্জে পরিকল্পনার অভাবে  পানি উন্নয়ন বোর্ডের ৩০কোটি টাকার প্রকল্প কাজে আসছে না টাঙ্গাইলে কিশোর গ্যাংয়ের ছুরিকাঘাতে স্কুলছাত্র নিহত বিএফডিসিতে গণমাধ্যমকর্মীদের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন ভবন থেকে পা ফসকে নিচে পড়ে নির্মাণ শ্রমিকের মৃত্যু নবাবগঞ্জে খুনের ঘটনা, ৫ ঘন্টায় খুনের রহস্য উদঘাটন করেছে পুলিশ  রাণীশংকৈলে ২ ইটভাটা মালিককে কাঠ পোড়ানোর দায়ে ভ্রাম্যমান আদালতে জরিমানা  সিরাজগঞ্জে ফুডগ্রেডবিহীন ড্রামে ভোজ্য তেল ব্যবহারের প্রতিবাদে ক্যাব এর মানববন্ধন 
নোটিসঃ
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয়

মুক্তিযুদ্ধকালে পাক বিমান বাহিনীর হামলায় ক্ষতিগ্রস্থ নড়াইল লঞ্চঘাটের বট গাছের গোড়া পাকাকরণ কাজের উদ্বোধন

রিপোর্টার / ৮৬ বার
আপডেট মঙ্গলবার, ২ মে, ২০২৩

শরিফুল ইসলাম, নড়াইল প্রতিনিধি:০২ মে-২০২৩,মঙ্গলবার।
মহান স্বাধীনতা যুদ্ধের সময় পাকিস্তান বাহিনীর বিমান হামলায় ক্ষতিগ্রস্থ বট গাছের গোড়া পাকা করণসহ আদালত সংলগ্ন মুক্তিযুদ্ধের নিদর্শন ও ইতিহাস সংক্রান্ত তথ্য কণিকা তৈরীর কাজের উদ্ধোধন করা হয়েছে। নড়াইল জেলা পরিষদের অর্থায়নে জেলা জজশীপের ব্যবস্থাপনায় মঙ্গলবার (২ মে) বিকেলে জেলা ও দায়রা জজ আদালত চত্বরে এ কাজের উদ্ধোধন করেন নড়াইলের জেলা ও দায়রা জজ মোঃ আলমাচ হোসেন মৃধা।

জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আমাতুল মোর্শেদার সঞ্চালনে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের বিচারক প্রলয় কুমার দাস (জেলা ও দায়রা জজ), চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট কবির উদ্দিন প্রামানিক, নড়াইল জেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডঃ সুবাস চন্দ্র বোস, জেলা আইনজীবী সমিতির সভাপতি এ্যাডঃ এএফএম হেমায়েতুল্লাহ হিরুসহ জেলা জজশীপের বিচারকবৃন্দ ও জেলা আইনজীবী সমিতির সদস্যগণ।

জেলা ও দায়রা জজ মোঃ আলমাচ হোসেন মৃধা বলেন, জেলা জজশীপের মধ্যে অবস্থিত এ বট গাছ স্বাধীনতার স্মৃতি বহন করে। সে কারনে স্বাধীনতার স্মৃতিকে রক্ষা করার জন্য এ বট গাছকে বাঁচিয়ে রাখতে হবে বিধায় এ গাছের গোড়া পাকা করনের কাজ করা হচ্ছে।

উল্লেখ্য, ১৯৭১ সালে মহান স্বাধীনতা যুদ্ধের সময় নড়াইল বধ্যভূমির পাশে বর্তমান জেলা ও দায়রা জজ আদালতের মধ্যে অবস্থিত বট গাছটিতে পাক বিমান বাহিনী গোলা বর্ষন করে। যাহাতে বটগাছটি পুড়ে যায়। কালের সাক্ষী এ বটগাছটি এখন বেশ বড় হয়েছে। ভবিষ্যত প্রজন্মের জন্য এ বটগাছের গোড়া পাকা করনসহ আদালত সংলগ্ন মুক্তিযুদ্ধের নিদর্শন ও ইতিহাস সংক্রান্ত তথ্য কণিকা তৈরী করা হচ্ছে।

 

 

 


এ জাতীয় আরো খবর
Tech Support By Nagorikit.Com