বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০৩:২৮ পূর্বাহ্ন

কাতারকে হারিয়ে ইকুয়েডরের দুর্দান্ত শুরু

প্রতিনিধির নাম:
  • আপডেট করা হয়েছে: রবিবার, ২০ নভেম্বর, ২০২২
  • ৪০৮ দেখা হয়েছে:

 কালের কাগজ ডেস্ক:২১ নভেম্বর ২০২২, রবিবার।

১২ বছরের অপেক্ষার অবসান ঘটিয়ে জমকালো উদ্বোধনী অনুষ্ঠানের মাধ্যমে পর্দা উঠেছে কাতার ফুটবল বিশ্বকাপের। ‘দ্য গ্রেটেস্ট শো অন আর্থ’ এর ২২তম আসরের প্রথম ম্যাচে কাতারের বিপক্ষে মাঠে নামে ইকুয়েডর। ‘এ’ গ্রুপের প্রথম ম্যাচে স্বাগতিকদের রীতিমত পাত্তায় দেয় নি লাতিন আমেরিকার দেশটি। ম্যাচের শুরু থেকেই আগ্রাসী ভূমিকায় গতিময় ফুটবল খেলতে থাকে এনার ভ্যালেন্সিয়ার দল।

প্রথমার্ধে এই ফরোয়ার্ডের দেওয়া জোড়া গোলই ম্যাচের ব্যবধান গড়ে দেয়। কাতারকে তাদের ঘরের মাঠে ২-০ গোলে হারিয়ে জয় দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করল ইকুয়েডর।

ঘরের মাঠে বিশ্বকাপটা ভালো শুরু হয়নি কাতারের। প্রথমার্ধেই দুই গোল খেয়ে বসে স্বাগতিকরা। দুটি গোলই করেন ইনার ভ্যালেন্সিয়া। ৫ মিনিটে হেডে একটি গোল দিলেও সেটি বাতল হয় অফসাইডে। এরপর ১৫ মিনিটে পেনালটি থেকে গোল দিয়ে এগিয়ে দেন। ৩১ মিনিটে আবার হেডে এগিয়ে দেন ইকুয়েডরকে। দেশের হয়ে বিশ্বকাপে সর্বোচ্চ গোলদাতা ভ্যালেন্সিয়া। পুরো ম্যাচে খাপ ছাড়া ছিল কাতার। ম্যাচের ৫৬ শতাংশ বল ছিল ইকুয়েডরের পায়ে। আক্রমণের পরিস্থিতিই তৈরি করতে পারেনি কাতার। মাত্র ২টি শট নিতে পারে স্বাগতিকরা। অন্যদিকে ৭টি শট নেয় ইকুয়েডর।

কাতারের জালে রেকর্ড গড়া ভ্যালেন্সিয়ার জোড়া গোল

আবারও গোল! আবারও ভ্যালেন্সিয়া! ৩১ মিনিটে ২-০ গোলে এগিয়ে ইকুয়েডর। ডি বক্সের মাঝে ক্রস পেয়ে দারুণ হেডে বল কাতারের জালে জড়ান। এর আগেও ৫ মিনিটে হেডে গোল দিয়েছিলেন ভ্যালেন্সিয়া। কিন্তু সেটি বাতিল হয়। এরপর ১৬ মিনিটে পেনাল্টি থেকে গোল দিয়ে ইকুয়েডরের হয়ে বিশ্বকাপের ইতিহাসে সর্বোচ্চ গোলের রেকর্ড গড়েন। তার ১৫ মিনিট পর আবারও হেডে গোল দেন।

আর্টিকেলটি শেয়ার করুন:

এই ক্যাটাগরির আরো খবর
© All rights reserved ©
themesba-lates1749691102