Logo
ব্রেকিং :
টাঙ্গাইলে ট্রাক্টর-সিএনজি সংঘর্ষে যুবকের মৃত্যু সিরাজগঞ্জে অজ্ঞাত  ট্রাক চাপায় অটোভ্যান চালকের মৃত্যু নেত্রকোনায় মল প্লাজ শোধনাগার সংস্কার কাজের উদ্ধোধন সিরাজগঞ্জে পরিকল্পনার অভাবে  পানি উন্নয়ন বোর্ডের ৩০কোটি টাকার প্রকল্প কাজে আসছে না টাঙ্গাইলে কিশোর গ্যাংয়ের ছুরিকাঘাতে স্কুলছাত্র নিহত বিএফডিসিতে গণমাধ্যমকর্মীদের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন ভবন থেকে পা ফসকে নিচে পড়ে নির্মাণ শ্রমিকের মৃত্যু নবাবগঞ্জে খুনের ঘটনা, ৫ ঘন্টায় খুনের রহস্য উদঘাটন করেছে পুলিশ  রাণীশংকৈলে ২ ইটভাটা মালিককে কাঠ পোড়ানোর দায়ে ভ্রাম্যমান আদালতে জরিমানা  সিরাজগঞ্জে ফুডগ্রেডবিহীন ড্রামে ভোজ্য তেল ব্যবহারের প্রতিবাদে ক্যাব এর মানববন্ধন 
নোটিসঃ
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয়

যুদ্ধাপরাধে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেপ্তার

রিপোর্টার / ১৩১ বার
আপডেট রবিবার, ৭ মে, ২০২৩

এস এম জহিরুল ইসলাম গাজীপুরঃ ০৭ মে-২০২৩,রবিবার।
গাজীপুরের শ্রীপুর থেকে মানবতাবিরোধী অপরাধ মামলায় যুদ্ধাপরাধে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি আলিম উদ্দিনকে (৮৫) গ্রেপ্তার করেছে পুলিশের এন্টি টেরোরিজম ইউনিট। রোববার (৭ মে) বেলা সাড়ে ১১ টায় শ্রীপুর উপজেলার কাওরাইদ ইউনিয়নের বেলদিয়া গ্রাম থেকে তাকে গ্রেপ্তার করা হয়ে।
গ্রেপ্তার আলিম উদ্দিন ময়মনসিংহের গফরগাঁও উপজেলার পাগলা থানার সাদুয়া গ্রামের মৃত আব্দুল গফুর খানের ছেলে। সে শুক্রবার (৬ মে) বিকেলে ওই গ্রামে তার মেয়ের বাড়িতে বেড়াতে যায়।
এন্টি টেরোরিজম ইউনিটের ইন্সপেক্টর মো. ফজলে রহমান গ্রেপ্তারের সত্যতা নিশ্চিত করে জানান, যুদ্ধাপরাধী আলিম উদ্দিন গফরগাঁও উপজেলার পাগলা থানার ওয়ারেন্টভুক্ত পলাতক আসামি। সে দীর্ঘদিন ধরে পলাতক ছিল। গোপন সংবাদের মাধ্যমে বিভিন্ন তথ্য প্রযুক্তি ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে পুলিশ শ্রীপুরের কাওরাইদে তার অবস্থানের বিষয়টি নিশ্চিত হয়। পরে শ্রীপুর উপজেলার কাওরাইদের বেলদিয়া গ্রামের তার মেয়ের বাড়িতে পুলিশের এন্টি টেরোরিজম ইউনিট, ময়মনসিংহের গফরগাঁও এবং গাজীপুরের শ্রীপুর থানা পুলিশ যৌথ অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে।
তার বিরুদ্ধে আন্তর্জাতিক অপরাধ দমন ট্রাইব্যুনালে মানবতাবিরোধী অপরাধের মামলা হয়। ওই মামলার বিচারিক কার্যক্রম শেষে অভিযোগ প্রমানিত হওয়ায় ২০১৭ সালের ১০ এপ্রিল আদালত তাকে যাবজ্জীবন সাজার রায় দেন। রায় ঘোষণার পর থেকে সে পলাতক ছিলো। পলাতক থাকা অবস্থায় সে বিভিন্ন এলাকায় থাকতো। গ্রেপ্তারের পর পুলিশের এন্টি টেরোরিজম ইউনিট তাকে ঢাকায় নিয়ে যায়।


এ জাতীয় আরো খবর
Tech Support By Nagorikit.Com